স্বাস্থ্য টিপস বিডি https://www.shastotipsbd.com/2022/03/mesta-dur-korar-upay.html

মেছতা দূর করার উপায় – দ্রুত কার্যকরী ঘরোয়া উপায়

মেছতা দূর করার উপায় – মেয়েরা সৃষ্টিগতভাবেই  সৌন্দর্য প্রেমী। তারা কেও চাই না তাদের মুখে কোন রকমের দাগ বা অন্যকিছু থাকুক। তাদের না চাওয়াতেও অনেকের মুখে বিভিন্ন ধরণের সমস্যা হয়ে থাকে।  তার মধ্যে মেছতা একটি বড় সমস্যা। অধিকাংশ মেয়েদের মুখে মেছতা দেখা দেয়। তারা বিভিন্ন রকমের উপায় খুঁজে থাকে মেছতা দূর করার জন্য। চলুন আজ জেনে নেওয়া যাক মেছতা দূর করার ঘরোয়া কিছু উপায় এবং সাথে থাকছে ২ টি ক্রিম এর ব্যবহার। 

mesta dur korar upay, মেছতা দূর করার উপায়,  মেছতা কিভাবে যাবে, মেছতার ক্রিম, mestar cream, mesta dur korar cream, mesta dur korar medicine, mesta dur korar tips


মেছতা বিভিন্ন রকমের হয়ে থাকে। মেছতার কারণে আমাদের মুখের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। তাই আমরা চেষ্টা করি এই দাগ গুলো কিভাবে দূর করা যায়। আমরা তাই বিভিন্ন রকমের প্রসাধনী মুখে লাগিয়ে থাকি। কিন্তু কোনভাবে এই দাগ দূর করা যায় না। তাই আজ আমরা নিয়ে আসলাম একটি নতুন বৈজ্ঞানিক কৌশল যার মাধ্যমে আপনি অতি সহজেই মেছতা দূর করতে পারবেন। মেছতা দূর করার উপায় গুলো জানার জন্য আমাদের এই পোস্টটি ভালোভাবে পড়ুন।

মেছতা কোথায় দেখা যায়

মেছতা এমন একটি সমস্যা যা আমাদের মুখের সৌন্দর্য নষ্ট করে দেয়। মেছতা শরীরের বিভিন্ন অংশে দেখা যেতে পারে। তবে সব থেকে বেশি দেখা যায় আমাদের মুখে। তাছাড়াও নাক, গলা এবং ঘাড়ের মধ্যে দেখা যায়। 

মেছতার কারণে ত্বকের উপর কি কি প্রভাব পড়ে থাকে

মেছতা শরীরের ভেতরের অংশের চেয়ে ত্বককে বেশি প্রভাবিত করে। ফলে ত্বকের সৌন্দর্য নষ্ট হয় এবং ত্বকে দাগ পরে তা কুৎসিত হয়ে যায়। আজও কোনো বিজ্ঞানী মেছতার সঠিক কারণ খুঁজে বের করতে পারেননি। তাই এর থেকে পরিত্রাণের উপায় থাকলেও প্রতিরোধের উপায় নেই। এটি শরীরের বাইরে থাকলে তা নিয়ে চিন্তার কোনো কারণ নেই। কিন্তু মেছতা শরীরের ভেতরে থাকলে তা বড় ধরনের সমস্যা তৈরি করতে পারে।

মেছতা দূর করার উপায়

মেছতা একটি ত্বকের সমস্যা যা ধীরে ধীরে ত্বকের সৌন্দর্য নষ্ট করে ফেলে। তাই মেস্তা সমস্যা নিয়ে সবাই খুবই চিন্তিত। তাই দ্রুত এর থেকে কীভাবে মুক্তি পাওয়া যায় তা নিয়ে চিন্তিত সবাই। তাই আজ আমরা আপনাদের দেখাবো কিভাবে ঘরোয়া উপায়ে মেছতা থেকে মুক্তি পাবেন।

প্রাকৃতিক ভাবে মেছতা দূর করার বিভিন্ন উপায়

এখনও আমাদের মাঝে অনেক মানুষ রয়েছে যারা কোন কিছু হলে বা যে কোন চিকিৎসায় প্রথমে প্রাকৃতিক উপায় খুঁজতে থাকেন। তারা চাইলে আমাদের এই প্রাকৃতিক উপায়ে টি ব্যবহার করতে। কারণ এই প্রাকৃতিক উপাদান গুলোর মধ্যে কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায় না বা থাকে না। তাই আপনারা অনেক সময় মেছতা দূর করার জন্য প্রাকৃতিক উপায়ে ভেবে থাকেন। চলুন জেনে নেয়া যাক প্রাকৃতিক উপায় গুলো কি কি। মেছতা দূর করতে ব্যবহৃত প্রাকৃতিক সামগ্রীসমূহ:


১. লেবু বা কমলার রস মেছতা থেকে মুক্তি পেতে খুবই উপকারী একটি ঘরোয়া উপায়। লেবু বা কমলার রস নিয়মিত মুখে লাগালে মেছতার সমস্যা খুব দ্রুত চলে যায়।

২. পারলে মধুর সঙ্গে আমন্ড ওএল মিশিয়ে ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার এর ফলে ভালো ফলাফল পাবেন।

৩. কমলার খোসা মধুর সাথে মিশিয়ে মুখে লাগাতে পারেন, এতে আপনার মেছতা খুব দ্রুত সেরে যাবে।

৪. ভিনেগার এবং গ্লিসারিন ব্যবহার করেও মেছতা দূর করা যায়।

৫. এছাড়াও, আপনি যদি হলুদের পেস্টের সাথে মসুর ডাল মিশিয়ে আপনার মুখে লাগান, তাহলে আপনার ত্বকের মেছতা দূর হবে এবং আপনার মুখ অনেক উজ্জ্বল করতে সাহায্য করবে।


Tag: mesta dur korar upay, মেছতা দূর করার উপায়মেছতা কিভাবে যাবে, মেছতার ক্রিম, mestar creammesta dur korar creammesta dur korar medicinemesta dur korar tips

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

স্বাস্থ্য টিপস বিডি কি?