স্বাস্থ্য টিপস বিডি https://www.shastotipsbd.com/2022/02/lomba-howar-tips.html

লম্বা হওয়ার সহজ উপায় কি | কিভাবে লম্বা হওয়া যাবে


লম্বা হওয়ার উপায় — আপনি যদি উচ্চতা বাড়ানোর বিষয়ে তথ্য খুঁজেন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ এই আর্টিকেলটিতে আমরা লম্বা হওয়ার উপায় গুলো শেয়ার করেছি। মানুষের সৌন্দর্য সবদিক থেকেই দেখা যায়, ছেলে হোক বা মেয়ে, সবাই চায় শরীরের দৈর্ঘ্য ঠিক রাখতে। এমন নয় যে খাটো উচ্চতার মানুষ সুন্দর হয়না বা দেখতে সুন্দর হয়না, তবে ভালো উচ্চতার কারণে আমাদের মতো মানুষ ও আমাদের আত্মবিশ্বাস বাড়ে।

লম্বা হওয়ার সহজ উপায় কি | কিভাবে লম্বা হওয়া যাবে, কিভাবে লম্বা হওয়া যাবে, লম্বা হওয়ার উপায়, kivabe lomba howa jabe, lomba howar tips, লম্বা হওয়ার টিপস


আপনার শরীরের উচ্চতা কম হলে হতাশ হওয়ার দরকার নেই কারণ সবার পক্ষে লম্বা হওয়া সম্ভব নয়। কিন্তু এই আর্টিকেলে দেওয়া কিছু ঘরোয়া প্রতিকার ব্যবহার করে আপনি উচ্চতা বাড়ানোর চেষ্টা করতে পারেন এবং ভালো কথা হলো এই পদ্ধতিগুলো ব্যবহার করার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আপনার যদি শাকসবজি, হলুদ, লেবু ইত্যাদিতে অ্যালার্জি থাকে তবে আপনার এই ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করা উচিত নয় এবং উচ্চতা বাড়ানোর জন্য একজন ভাল ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত। তাহলে চলুন পড়ে বুঝে নিই উচ্চতা বাড়ানোর ঘরোয়া উপায়।

লম্বা হওয়ার জন্য প্রথমেই আপনাকে আপনার শরীরে ভিটামিন, প্রোটিন, আয়রন এবং কার্বোহাইড্রেটের ঘাটতি পূরণ করতে হবে, এর জন্য নিচের কিছু খাবার খাওয়া আপনার জন্য খুবই জরুরি, তাই আপনাকে অবশ্যই নিচের জিনিসগুলো রাখতে হবে। আপনার রান্নাঘর এবং খাওয়া শুরু করুন।

1. পালং শাকঃ পালং শাকে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, ফাইবার, আয়রন এবং ভিটামিন রয়েছে এবং ভিটামিন উচ্চতা বাড়াতে এটি খুবই গুরুত্বপূর্ণ।


2. সয়াবিনঃ সয়াবিনে প্রোটিন থাকে, তাই সয়াবিন খাওয়া খুবই উপকারী। সয়াবিনে প্রচুর পরিমাণে প্রোটিন পাওয়া যায়, যা আমাদের শরীরের মাংসপেশিকে শক্তিশালী করে, সয়াবিনে প্রোটিন ছাড়াও ভিটামিন, কার্বোহাইড্রেট এবং ফাইবার প্রচুর পরিমাণে থাকে, আপনি সয়াবিন দিয়ে সবজি বানিয়ে খেতে পারেন।


3. বাঁধাকপিঃ বাঁধাকপিতেও প্রচুর পরিমাণে প্রোটিন, ভিটামিন, আয়রন, ফাইবার রয়েছে, তাই এটি খেলেও আপনার অনেক উপকার হবে, আপনি যদি যত তাড়াতাড়ি সম্ভব উচ্চতা বাড়াতে চান, তাহলে অবশ্যই বাঁধাকপি খান। এছাড়া এটি ক্যান্সার কোষ দূর করে।


4. দুধঃ দুধ খাওয়া খুবই জরুরি, এতে আয়রন ও প্রোটিন পাওয়া যায়, যা স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ, আপনার স্বাস্থ্য ও উচ্চতা বাড়াতে স্বাস্থ্যের যত্ন নেওয়া জরুরি।


5. অশ্বগন্ধা এবং দুধঃ দুধে অশ্বগন্ধা পাউডার মিশিয়ে পান করুন। কারণ অশ্বগন্ধা একটি আয়ুর্বেদিক পাউডার যা বাজারে সহজেই পাওয়া যায় এবং এটি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।


6. কলা এবং ফল খানঃ সব রোগ দূরে রাখতে ফল খাওয়া জরুরি, তবে শরীরে ভালো পুষ্টি দিতে ফল খাওয়া জরুরি, তাই কলা খান এবং সম্ভব হলে বেশি করে ফল খান।


7. পেঁয়াজ এবং গুড়ঃ উচ্চতা বাড়াতে পেঁয়াজ ও গুড় একসঙ্গে খান, পেয়াজ ও গুড় একসঙ্গে খেলে শরীরের দ্রুত বিকাশ ঘটে।


8. দুধ এবং হলুদঃ লম্বা হওয়ার জন্য 1/2 (আধা চা চামচ) হলুদ এবং 3,4 ফোঁটা শিলাজিৎ ও অশ্বগন্ধা 200 গ্রাম গরম দুধে সকাল-সন্ধ্যা পান করলে শরীরে শক্তি যোগায়, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়, মস্তিষ্ক দ্রুত গতিতে চলে এবং লম্বা হয়।


9. ব্রকলিঃ ব্রকলি এমন একটি সবজি যা দেখতে ফুলকপির মতো, ব্রকলির রং সবুজ, এই সবজিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং আয়রন পাওয়া যায়, যা শরীরে রক্ত ​​বাড়াতে কাজ করে, সেই সঙ্গে ক্যান্সার কোষের সঙ্গে লড়াই করতে সাহায্য করে এবং উচ্চতাও বাড়ায়। 


10. শালগমঃ শালগম উচ্চতা বৃদ্ধিকারী হরমোন, শালগমে রয়েছে ভিটামিন, মিনারেল, প্রোটিন ও ফাইবার, শালগমের সবজি বানিয়ে খেতে পারেন, অথবা শালগমের সবজি পছন্দ না হলে জুস বানিয়ে পান করতে পারেন আপনি। শালগম কাঁচা খেতে পারেন।


11. মটরশুটিঃ এছাড়াও মটরশুঁটিতে রয়েছে বিভিন্ন ধরনের পুষ্টি, যেমন ফাইবার, ভিটামিন, কার্বোহাইড্রেট এবং প্রোটিন, যা উচ্চতা বাড়ায়।


12. গাজরঃ গাজর খাওয়ার দুটি উপকারিতা রয়েছে, একটি হল গাজর খেলে রক্ত ​​বাড়ে এবং দ্বিতীয়ত, গাজর খেলে উচ্চতাও বাড়ে, তাই প্রতিদিন গাজর খান এবং উচ্চতা বাড়ান।


13. ডিমঃ লম্বা হওয়ার জন্য ডিম খুবই উপকারী, ডিমে প্রোটিনের পরিমাণ বেশি। প্রোটিন সমৃদ্ধ খাবার খেলে আমাদের শরীরের বৃদ্ধি ভালো হয়।


দ্রষ্টব্য: উচ্চতা বাড়ানোর জন্য ভিটামিন ডি সবচেয়ে গুরুত্বপূর্ণ, বাদাম, মসুর ডাল, তোফু, গরুর দুধ, মাশরুম এবং দুগ্ধজাত খাবারে পাওয়া যায়, ভিটামিন ডি সূর্য থেকে নির্গত রশ্মিতেও পাওয়া যায়।


উচ্চতা বাড়াতে যোগব্যায়াম ও ব্যায়াম করুন


আপনি আপনার শরীরের ওজন কমাতে চান বা বাড়াতে চান বা উচ্চতা বাড়াতে চান, শরীরে যেকোনো ধরনের পরিবর্তন আনতে চান, যোগব্যায়াম করলে দ্রুত উপকার পাওয়া যায় এবং যোগব্যায়াম করা সহজ। নিয়ম করে প্রতিদিন সকালে এক ঘণ্টা যোগাসন করুন, অবশ্যই উপকার পাবেন। নীচে কিছু পয়েন্ট দেওয়া হচ্ছে, তাই আপনি সেগুলি অনুসরণ করুন এবং নিয়মের সাথে যোগব্যায়াম এবং ব্যায়াম করুন।

১। প্রতিদিন সকালে মর্নিং ওয়াক করতে যান 


২। দৌড়ানো, সাঁতার কাটা, দড়ি লাফানো, পাইপের উপর ঝুলানো এবং প্রসারিত করা। 


৩। উচ্চতা বাড়াতে তাদাসন ক্রিয়া করা খুবই উপকারী। তাদাসন ক্রিয়া কীভাবে করবেনঃ তাদাসন ক্রিয়া করতে হলে প্রথমে সোজা হয়ে হাত উপরে তুলুন, তারপরে একটি দীর্ঘ নিঃশ্বাস নিন এবং ধীরে ধীরে হাত উঠানোর সময় পায়ের আঙ্গুল তুলুন, আপনার শরীর বৃদ্ধিতে উপকারী প্রমাণিত হয় এটি।


৪। প্রতিদিন সকালে উঠে কমপক্ষে এক ঘন্টা ব্যায়াম করুন, এর ফলে আপনার হাড় এবং পেশী সক্রিয় থাকে এবং যদি তাদের বিকাশ হয় তবে এটি উচ্চতা বৃদ্ধিতে অনেক অবদান রাখে ৫। উচ্চতা বাড়াতে পর্যাপ্ত ঘুম পান এটি বাড়াতে সাহায্য করে, তাই প্রত্যেক মানুষকে 7 থেকে 8 ঘন্টা ঘুমাতে হবে 


৬। বেশি পানি পান করা স্বাস্থ্যের জন্য ভালো, বেশি পানি পান করলে শরীরে পানির ঘাটতি হয় না এবং শরীরের বিষাক্ত পদার্থ বের হয়ে যায়, যার কারণে শরীরের বৃদ্ধিতে কোনো সমস্যা হয় না, বেশি করে পানি পান করলে পেটে গ্যাস তৈরি হয় না। যার কারণে শরীরের হরমোন বাড়াতে সাহায্য করে 


৭। একটু হলেও স্ট্রেস নেবেন না কারণ স্ট্রেস নিলে আপনার শরীরের বিকাশ বন্ধ হয়ে যায়, তাই কোনো কিছু থেকে টেনশন নেবেন না, সবসময় খুশি থাকুন।


আশা করি স্বাস্থ্য টিপস বিডি ওয়েবসাইটে লম্বা হওয়ার উপায় সম্পর্কে এই পোস্টটি আপনার জন্য উপকারী হবে। লম্বা হওয়ার অন্য কোন ভালো উপায় থাকলে অবশ্যই কমেন্ট বক্সে বলবেন যাতে সবাই জানতে পারে। লম্বা হওয়ার উপায় সম্পর্কে কোনো বিষয় বুঝতে না পারলে কমেন্টে প্রশ্ন করতে পারেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

স্বাস্থ্য টিপস বিডি কি?